আগামী জাতীয় নির্বাচনের কার্যক্রমে কোনো ধরনের সংকট তৈরি হবে না

0

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার দাবি, নির্বাচন কমিশনারদের মধ্যে কিছু মতবিরোধ থাকলেও, আগামী জাতীয় নির্বাচনের কার্যক্রমে কোনো ধরনের সংকট তৈরি হবে না। দুপুরে কমিশন সচিবালয়ে, তিনি সাংবাদিকদের একথা জানান। এর আগে সেখানে এক অনুষ্ঠানে সিইসি জানান, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে– করণীয় সবই করবে কমিশন।

কমিশনের কিছু কার্যক্রমের সাথে একমত হতে না পেরে– নোট অব ডিসেন্ট দিয়ে পরপর দু’টি কমিশন সভা বর্জন করে বের হয়ে যান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। জাতীয় নির্বাচনকে সামনে রেখে কমিশনারদের কার্যক্রমে এমন মতবিরোধের বিষয়টি আলোচনার জন্ম দিয়েছে।

তবে এসব বিষয়ে গণমাধ্যমের সামনে মন্তব্য করতে নারাজ, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তবে এ বিরোধ আগামী নির্বাচনে প্রভাব ফেলবে না বলে তাঁর দাবি। সিইসি জানান, নির্বাচনী আচরণবিধি সংশোধন করবে কমিশন। তবে তফসিল ঘোষণার পর, এবিষয়ে স্পষ্ট ও কড়া নির্দেশনা থাকবে। এর আগে সকালে কমিশন সচিবালয়ে আঞ্চলিক ও জেলা নির্বাচনী কর্মকর্তাদের অনুষ্ঠানে যোগ দেন, প্রধান নির্বাচন কমিশনার। এসময় তিনি জানান, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সামর্থের সবটুকুই করবে কমিশন। সুষ্ঠু নির্বাচনের জন্য সাংবিধানিক দায়িত্ব থেকে না সরতে কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন, কে এম নুরুল হুদা।

শেয়ার করুন।

উত্তর দিন