আইভি রহমানের ১৫ মৃত্যুবার্ষিকীতে দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালিত

0

আইভি রহমানের ১৫ মৃত্যুবার্ষিকীতে দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালিত হয়েছে । ভৈরবে আইভি রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এদিকে ১৫ বছর পার হলেও বিচারের রায় কার্যকর না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন স্থানীয়রা । ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার দ্রুত কার্যকরের দাবি এ অঞ্চলের মানুষের।

ভৈরবের কৃতি সন্তান নারী নেত্রী বেগম আইভি রহমান, ২০০৪ সালের ২১ আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলায় মারাত্মকভাবে আহত হন। ঘটনাস্থলে তার পুরো শরিরসহ দুটি পা স্প্লিন্টারের আঘাতে ছিন্নভিন্ন হয়ে যায়। পরপর চিকিৎসার জন্য প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থনান্তর করা হয়। ২৪ আগষ্ট রাতে তিনি মারা যান।

আইভি রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচির আয়োজন করা হয়। ভৈরবে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে কালো পতাকা উত্তোলনসহ কোরআনখানি, কালোব্যাজ ধারণ ও আইভি রহমান তোরণে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন নেতা-কর্মীরা। পরে শোকসভায় । আইভি রহমানসহ ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায় দ্রুত বাস্তবায়নের দাবী জানান তারা। ২১ আগষ্ট গ্রেনেড হামলার সঠিক বিচারের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবে -এমনটাই মনে করেন ভৈরবের মানুষ।

শেয়ার করুন।

উত্তর দিন