অবশেষে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি

0

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী- বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য, অবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছে। বিকেলে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে, তাকে পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে এই হাসপাতালের কেবিন ব্লকে নেয়া হয়। মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন জানিয়েছেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড কাল বৈঠকে বসবে। তবে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন- ড্যাবের অভিযোগ, বোর্ড গঠনে আদালতের নির্দেশনা মানা হয়নি।

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে হাসপাতালে আনা হবে– এমন খবরে দুপুর থেকেই নিরাপত্তা জোরদার করা হয়, নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগার ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হাসপাতালে।

কঠোর নিরাপত্তায় বিকেল ৩টা ৪০ মিনিটে ১৫টি গাড়িবহরে তাকে নিয়ে আসা হয় হাসপাতালে।

হাসপাতালের কেবিন ব্লকের ছ’তলার ৬১২ নম্বর কেবিনটি বরাদ্দ করা হয়েছে খালেদা জিয়ার জন্য। আর তাকে স্থানান্তরের পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং কারা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক গণমাধ্যমে তুলে ধরেন, খালেদা জিয়ার চিকিৎসার বিস্তারিত।

তবে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের অভিযোগ– খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকের বোর্ড গঠনে আদালতের নির্দেশনা মানা হয়নি।

এর আগে চলতি বছরের ৭ এপ্রিল, বেগম খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা জন্য তাকে কারাগার থেকে বিএসএমএমইউতে নেয়া হয়েছিলো।

শেয়ার করুন।

উত্তর দিন