অপরাধ না করলে শঙ্কিত হওয়ার কিছু নেই

0

অপরাধ না করলে শঙ্কিত হওয়ার কিছু নেই। সাম্প্রতিক সময়ে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা রাজনৈতিক মামলা নিয়ে বিএনপি মহাসচিবের দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় এমনটাই জানালেন আইনমন্ত্রী আনিসুল হক। দুপুরে রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন। আরেক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকারের আকার হবে ছোট এবং যথাসময়ে প্রধানমন্ত্রী নিজেই এই বিষয়টি স্পষ্ট করবেন।

শুক্রবার বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ করেন নির্বাচন থেকে দলীয় নেতাকর্মীদের দূরে রাখতে গেল ৩৫ দিন চার হাজারের বেশি মামলা দায়ের করেছে পুলিশ, যেখানে জ্ঞাত আসামীর সংখ্যা ৮৬ হাজার ৬৯২ এবং অজ্ঞাত আসামী পৌনে ৩ লাখের বেশি।

পরদিন রাজধানীর এক অনুষ্ঠানে আইনমন্ত্রী জানান, শুধু রাজনৈতিক নয়, সুনির্দিষ্ট অভিযোগ এবং তদন্তের ভিত্তিতেই মামলা করছে পুলিশ। তবে তদন্তের ভিত্তিতেই জড়িতদের সনাক্ত করা হবে।

পাশাপাশি নির্বাচনকালীন সরকারের আকার এবং ঘোষণা প্রসঙ্গেও কথা বলেন আইনমন্ত্রী।

এর আগে রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউটের পাঠাগারে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন আইনমন্ত্রী আনিসুল হক। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ল’ কমিশনের চেয়ারম্যান এবং সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকসহ আইন মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন।

উত্তর দিন