অন্তর্জ্বালা থেকেই সরকারের বিষোদগার করেছেন এস কে সিনহা

0

অন্তর্জ্বালা থেকেই সরকারের বিষোদগার করে বই লিখেছেন সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা। এমন দাবি করেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের প্রধান কার্যালয়ে পিরোজপুর জেলার নেতাদের সাথে মতবিনিময় সভায় তিনি অভিযোগ করেন, নিজ পদে থাকতে না পেরে বিদেশে বসে মনগড়া কথা বলছেন এস কে সিনহা।

সরকারে সাথে বিভিন্ন বিষয়ে টানাপোড়েনের জেরে প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগ ও পরবর্তীতে গেল বছরের ১৭ সেপ্টেম্বর দেশ ছাড়েন এস কে সিনহা। এরপর নিজ অভিজ্ঞতা ও কোন পরিস্থিতিতে সরকারের সঙ্গে বিরোধ তৈরি হয়েছিলো, এসব বিষয় নিয়েই তিনি বই লেখেন। বইয়ের নাম- এ ব্রোকেন ড্রিম: রুল অব ল, হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি। সম্প্রতি অ্যামাজান ডট কমে বইটি প্রকাশিত হলে ফের আলোচনায় এসকে সিনহা। বইয়ে তিনি উল্লেখ করেন, সরকারের চাপ, হুমকি ও ভীতি প্রদর্শণের মুখেই দেশ ছাড়তে বাধ্য হয়েছিলেন।

তবে বইয়ে সরকারের বিরুদ্ধে বিষেদগারকে এস কে সিনহার অন্তর্জ্বালা মনে করছে আওয়ামী লীগ। পিরোজপুরে জেলা আওয়ামী লীগ নেতাদের সাথে মতবিনিময় সভায় ওবায়দুল কাদের দাবি করেন, নিজ পদে থাকতে না পেরে বিদেশে বসে অযৌক্তিক লিখেছেন তিনি।

অপর এক প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ড. কামালের নেতৃত্বে গঠিত জোট জনমতে কোনো প্রভাব ফেলবে না। তার দাবি, আওয়ামী লীগকে বেকায়দায় ফেলতে ও অনির্বাচিত সরকার ক্ষমতায় আনতে দেশ- বিদেশে চক্রান্তের জাল বোনা হচ্ছে।

এসময় আওয়ামী লীগ নেতাকর্মিদের উদ্দেশ্যে তিনি বলেন, যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে ও জন সমর্থন নেই তাদের জাতীয় নির্বাচনে দলের পক্ষ থেকে মনোনয়ন দেয়া হবে না।

শেয়ার করুন।

উত্তর দিন