অতীত অপকর্ম আর যুদ্ধাপরাধীদের মনোনয়ন দেয়ায় জনগণ বিএনপিকে ভোট দেয়নি

0

অতীত অপকর্ম, যুদ্ধাররাধীদের মনোনয়ন দেয়া আর মনোনয়ন বাণিজ্যের কারণেই জনগণ বিএনপিকে ভোট দেয়নি। এমন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মতে জনগণ উন্নয়ন চায় বলে আবারো নৌকাকে ভোট দিয়ে জয়ী করেছে। তাই নেতা কর্মিদের বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে জনগণের জন্য কাজ করার আহ্বান জানান তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কৃষিবিদ ইন্সটিটিউটে আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

ন’মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে শোচনীয় পরাজয়ের পর পাকিস্তানি শাসকগোষ্ঠী বাধ্য হয়ে মুক্তি দেয় বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুকে।

বিজয়ের ২৪ দিন পর ৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন মাতৃভুমিতে পা রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেদিনই পূর্ণ স্বাধীনতার স্বাদ পায়। সেই থেকে দিনটি জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালিত হচ্ছে।

ঐতিহাসিক সেই দিবস স্মরণে আওয়ামী লীগের এই আলোচনা সভায় যোগ দেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা টানা তৃতীয় বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর প্রথম সভা।

প্রধান অতিথির বক্তব্যে জাতির পিতাকে স্বরণ করতে যেয়ে আবেগী হয়ে পড়েন বঙ্গবন্ধু কন্যা।

নৌকাকে ভোট দেয়ায় দেশবাসিকে ধন্যবাদ জানিয়ে সরকার প্রধান বলেন জনগণ শান্তি উন্নয়ন চায় বলেই আওয়ামী লীগকে জয়ী করেছে।

বিএনপি যুদ্ধাপরাধীদের সাথে নিয়ে অতীতে অপকর্ম আর মনোনয়ন বাণিজ্য করার কারণেই জনগণ তাদের ভোট দেয় নাই বলে মন্তব্য করেন সরকার প্রধান।

আর যেন যুদ্ধাপরাধীরা সরকারে ফিরে আসতে না পারে সেদিকে নজর দিতে জনগণকে সজাগ থাকার আহ্বান জানান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন