Site icon SATV

অচিরেই ঢাকার খালগুলোকে দখলমুক্ত করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী

অচিরেই ঢাকার খালগুলোকে দখলমুক্ত করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। দুপুরে রাজধানীর এক হোটেলে পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন খাতের পঞ্চাশ বছরের অর্জন শীর্ষক এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এসময় ঢাকার দুই সিটি মেয়র জানান, রাজধানীর অভিজাত এলাকার খালগুলোকে বর্জ্য মুক্ত এবং শতভাগ পয়নিষ্কাশনের জন্য কাজ করছে সিটি কর্পোরেশন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন খাতের পঞ্চাশ বছরের অর্জন উদযাপনে যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ওয়াটারএইড।

অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী, ঢাকার দুই সিটি মেয়রের কাজের প্রশংসা করে বলেন, কাজের সুবিধার্থে ঢাকার খালগুলোকে সিটি কর্পোরেশনের কাছে স্থানান্তর করা হয়েছে।

এসময় ঢাকা দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নুর তাপস বলেন, আগামী বছর থেকে নিজস্ব সেপটিক ট্যাঙ্ক ও সোপ ওয়েল না থাকলে বাড়ি নির্মাণের অনুমতি দেয়া হবে না।

ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম বলেন, বাসা বাড়ির বর্জ্য লেকে ফেলায় দূষিত হচ্ছে পানি। খালগুলো সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করায় এটি পরিবর্তনের সুযোগ এসেছে।

এসময় ওয়াসার এমডি জানান, বর্তমানে ওয়াসা সবদিক দিয়ে এগিয়ে যাচ্ছে।

Exit mobile version